খেলাধুলা

আবারও বিসিবির পরিচালক দুর্জয় সুনজর নিউজ

সুনজর নিউজ:- বিসিবির তিন পরিচালক নাইমুর রহমান দুর্জয়, সৈয়দ আশফাকুল ইসলাম ও আলমগীর খান আলো। ছবি: বিসিবি

গেল ২০ অক্টোবর পুরনোদের নিয়েই নির্বাচনী প্যানেল ঘোষণা করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। পূর্বঘোষিত দিন অনুযায়ী মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে বিসিবির নির্বাচন। নিরুত্তাপ নির্বাচনে কিছুটা উত্তেজনা ছড়িয়েছে ঢাকা বিভাগের পরিচালক বেছে নেওয়ার লড়াই। এই লড়াইয়ে দাপট দেখিয়ে আবারও বিসিবির পরিচালক নির্বাচিত হয়েছেন নাইমুর রহমান দুর্জয়।

বেসরকারি ফলাফলের ভিত্তিতে ঢাকা বিভাগে সাবেক অধিনায়ক দুর্জয়ের সঙ্গে জয়ী হয়েছেন কিশোরগঞ্জের সৈয়দ আশফাকুল ইসলাম। দুর্জয় ও আশফাকুল দু’জনই পেয়েছেন ১৩টি করে ভোট। ঢাকা বিভাগের দুটি পরিচালকের পদে প্রার্থী ছিলেন মোট চারজন। বাকি দুই প্রতিদ্বন্দ্বী তানভীর আহমেদ টিটু সাত ভোট ও শাহীনুল ইসলাম ভূঁইয়া পেয়েছেন তিন ভোট।

এই দু’জনের সঙ্গে পরিচালক পদে নির্বাচিত হয়েছেন বরিশাল বিভাগীয় ক্রীড়া সংস্থার আলমগীর খান আলো। পাপনের প্যানেলের এম এ আওয়াল ভুলুকে হারিয়ে নির্বাচিত হয়েছেন তিনি। সাতটি ভোটের মধ্যে আলো পেয়েছেন পাঁচটি ভোট।

আবারও বিসিবি পরিচালক পদে নির্বাচিত হয়ে দুর্জয় বলেন, ‘নির্বাচন করতেও ভাল লাগে আর নির্বাচন করে কোথাও এলে সেখানে তৃপ্তিটাও বেশি থাকে। গতবারও নির্বাচন করে এসেছি এবারও নির্বাচন করতে হয়েছে সেখানেও জিতেছি। ক্রিকেটের জন্যই আজ আমি এখানে।’

বিসিবি পরিচালক পদে নির্বাচিত হওয়ার আনন্দটা ঝরে পড়ল আশফাকুল ইসলামের কন্ঠেও, ‘প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে জয়লাভ করার আনন্দ বা অনুভূতিই অন্যরকম। আমি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে জয়লাভ করেছি, সে জন্য আমাদের অনুভূতি এক কথায় চমৎকার।’

ভোট দিচ্ছেন নাইমুর রহমান দুর্জয়।

ভুলুকে হারিয়ে বরিশাল বিভাগ থেকে নির্বাচিত হওয়া আলোর উদ্দেশ্য বরিশালের ক্রিকেটে প্রাণ ফেরানো। বলেন, ‘তিন বছর ধরে বরিশালে জাতীয় লিগ হয় না। এটা আমাদের চরম দুর্ভাগ্য ছিল। নিশ্চয়ই এখন থেকে বরিশাল বিভাগের খেলা নিয়মিত হবে। আমি বরিশালের ঝিমিয়ে পড়া ক্রিকেটকে প্রাণ দিতে চাই।’

মঙ্গলবার সকাল ১০টা থেকে বিসিবির কার্যালয়ের সভাকক্ষে শুরু হয় ভোট গ্রহণ। বিকেল পাঁচটা পর্যন্ত প্রার্থী নির্বাচন চলার কথা থাকলেও এর আগেই ভোট গ্রহণ শেষ হয়ে যায়। বেসরকারি ফলাফল আগেই ঘোষণা করা হয়। নির্বাচনের সরকারি ফলাফল ঘোষণা করা হবে বুধবার বিকেল তিনটায়।

জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসিসি) থেকে মনোনীত হয়ে পরিচালক হয়েছেন আহমেদ সাজ্জাদুল ববি ও এনায়েত হোসেন সিরাজ । নতুন গঠনতন্ত্র অনুযায়ী বিসিবির পরিচালকের সংখ্যা ২৫জন। জাতীয় ক্রীড়া পরিষদের মনোনীত দুইজন ছাড়া ভোটের মাধ্যমে নির্বাচিত হওয়ার কথা ২৩ জনের। ইতিমধ্যে ২০ জন বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন পরিচালক পদে।

বিভাগীয় পর্যায়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত পরিচালকরা: আকরাম খান ও আ জ ম নাসির উদ্দিন (চট্টগ্রাম), শেখ সোহেল ও কাজী এনাম (খুলনা), শফিউল আলম স্বপন (রাজশাহী), শফিউল আলম চৌধুরী (সিলেট) ও আনোয়ারুল ইসলাম (রংপুর),

ঢাকার ক্লাব কোটা: আফজালুর রহমান সিনহা, গাজী গোলাম মর্তুজা পাপ্পা, হানিফ ভূঁইয়া, ইসমাইল হায়দার মল্লিক, জালাল ইউনুস, লোকমান হোসেন, মাহবুব আনাম, মঞ্জুর কাদের, নজিব আহমেদ, তাঞ্জিল আহমেদ চৌধুরী, শওকত আজিজ রাসেল ও নাজমুল হাসান পাপন।

প্রিয় স্পোর্টস  থেকে নেওয়া

Facebook Comments