অর্থ ও বানিজ্য, আন্তর্জাতিক

দেশের বাজারে উন্মোচিত হলো হুয়াওয়ের চার ক্যামেরার স্মার্টফোন নোভা টুআই

দেশের বাজারে উন্মোচিত হলো হুয়াওয়ের প্রথম চার ক্যামেরার স্মার্টফোন নোভা টুআই। ২৬ অক্টোবর বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর হোটেল রেডিসনে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে এই স্মার্টফোনটি উন্মোচন করা হয়। পারফরমেন্স ও পাওয়ারের  অপূর্ব সমন্বয়ে ফোনটিতে প্রথমবারের মতো রয়েছে সামনে ও পেছনে ডুয়েল লেন্স ক্যামেরা। ফোনটির দাম রাখা হয়েছে ২৬,৯৯০ টাকা। একই রেঞ্জের অন্য যেকোন ফোনের চেয়ে এটি উন্নত বলে দাবি করেছে হুয়াওয়ে।

হুয়াওয়ের নতুন এ ফ্ল্যাগশিপ স্মার্টফোনটিতে থাকছে ৫.৯ ইঞ্চি ফুল ভিউ ডিসপ্লে যার রেজ্যুলেশন ১০৮০ঢ২১৬০ পিক্সেল। ব্যবহারকারীদের ডিজিটাল লাইফস্টাইলের সুন্দর মুহূর্তগুলো ফ্রেমবন্দী করে রাখতে বিশেষভাবে ডিজাইন করা হয়েছে স্মার্টফোনটি। হুয়াওয়ে নোভা টুআইতে উচ্চমসানসম্পন্ন ৫.৯ ইঞ্চি স্ক্রিনের ১৮:৯ অ্যাসপেক্ট রেশিও দেবে ওয়াইডস্ক্রিনের অভিজ্ঞতা।

ফোনটিতে অ্যান্ড্রয়েড ৭.০ নুগাট অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। ফোনটির সামনে এবং পেছনে দুটি করে মোট চারটি ক্যামেরা রয়েছে।  হুয়াওয়ের অন্যান্য মডেলের ফোনগুলোর তুলনায় এ ফোনটির ব্যাজেল অনেকাংশে কমানো হয়েছে। বলা হচ্ছে ব্যাজেললেস ফোনের দিকে হুয়াওয়ের যে লক্ষ্য, এ ফোনটি হবে সে লক্ষ্যের দিকে প্রথম পদক্ষেপ। সামনের ১৩+২ মেগা পিক্সেলের ক্যামেরার সাথে সম্পূর্ণ নতুন সেলফি টনিং ফ্ল্যাশ দিবে স্টুডিও লাইটিং অভিজ্ঞতা, যা পোর্ট্রেট ফটোগ্রাফিকে করে তুলবে আরও নান্দনিক এবং আরও চমৎকার। আর ফোনটির পেছনে রয়েছে ১৬ মেগাপিক্সেল এং ২ মেগাপিক্সেলের দু’টি ক্যামেরা। আরও স্পষ্ট এবং নান্দনিক ছবির জন্য এ দু’টি ডুয়াল লেন্সেই থাকছে হার্ডওয়্যার লেভেল বোকেহ। এর পাশাপাশি, লো লাইটেও ফোনটি দিবে আগের চেয়েও উন্নততর পারফরমেন্স।

হুয়াওয়ে

৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রমের এ স্মার্টফোনটিতে থাকবে হুয়াওয়ের নিজস্ব প্রসেসর কিরিন ৬৫৯ চিপসেট এবং অক্টাকোর সিপিইউ। ৬৪ জিবি রমকে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।  হুয়াওয়ে নোভা টুআই স্মার্টফোনে দুটি সিম ব্যবহার করা যাবে এবং ফোনটি থ্রিজি এবং ফোরজি সাপোর্টেড। কম্পাস, জাইরোস্কোপ, এক্সিলারোমিটারসহ থাকছে অত্যাধুনিক আরও বেশ কয়েকটি সেন্সর। । এর হার্ডওয়্যার ও সফটওয়্যারের দুর্দান্ত সমন্বয়ের সাথে ৩,৩৪০ এমএএইচ ব্যাটারি নিশ্চিত করবে ফোন ব্যবহারের দীর্ঘস্থায়ীত্ব। এছাড়াও, এর স্মার্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মেশিন লার্নিং হবে আরও নিখুঁত এবং সুরক্ষিত করে তুলব এর ব্যবহার।

আগ্রহী ক্রেতারা আগামী ৫ নভেম্বর পর্যন্ত হুয়াওয়ে নোভা টু আই অগ্রিম বুকিং দিতে পারবেন। এজন্য মেসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে এইচডব্লিউ-স্পেস-নোভা২আই এবং পাঠিয়ে দিতে হবে ৬৯৬৯ নাম্বারে। এছাড়াও, ংযড়ঢ়.ৎড়নর.পড়স.নফ- এ ওয়েবসাইটে গিয়েও ফোনটির অগ্রিম বুকিং দেয়া যাবে। আর ক্রেতারা হুয়াওয়ে নোভা ২ আই অগ্রিম বুকিং দিয়েই বিনামূল্যে পাবেন বিনামূল্যে হুয়াওয়ে ব্যাগ এবং হুয়াওয়ে ব্যান্ড। আর আগামী ৬ নভেম্বর থেকে দেশের ৬৪ জেলায় হুয়াওয়ের সবগুলো ব্র্যান্ড শপ, সবগুলো এয়ারটেল এক্সপেরিয়েন্স সেন্টার এবং রবির সেবাতে পাওয়া যাবে এ স্মার্টফোনটি।

হুয়াওয়ে

অনুষ্ঠানে ছিল নাচ পরিবেশনা।

ফোন উন্মোচন অনুষ্ঠানে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের ডিভাইস বিজনেস ডিপার্টমেন্ট এর ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জিয়া উদ্দীন চৌধুরী বলেন, ‘আমরা বর্তমানের আধুনিক স্মার্টফোন ব্যবহারকারীদের চাহিদা অনুযায়ী নোভা ২ আই তৈরি করেছি। স্মার্টফোনটির শক্তিশালী ও অভিনব সব ফিচার তাদের প্রতিদিনকার প্রয়োজন পূরণ করবে।’ তিনি আরও বলেন, ‘অবিশ্বাস্য পারফরমেন্স, স্টাইলিস ডিজাইন এবং অত্যাধুনিক প্রযুক্তির ক্যামেরা ফিচারের সমন্বয় হুয়াওয়ে নোভা ২ আই পূর্বের সকল উৎকর্ষতাকে ছাড়িয়ে যাবে।’

 

 

Facebook Comments