শীর্ষ সংবাদ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৩ তম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা টুঙ্গীপাড়া উপজেলা শাখায় এক বিশাল মিলাদ মাহফিল ও আলেচনা সভা

টুংঙ্গীপাড়া প্রতিনিধি আল আমিন ইসলাম পিয়াল ॥ আজ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৩ তম জন্মদিন। ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির   বঙ্গবন্ধু ভবনে শেখ রাসেল জন্মগ্রহণ করেন। ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণীর দুরন্তপ্রাণ এই শিশু তার পিতার রাজনৈতিক জীবনকে দেখতে শুরু করেছিল মাত্র। বাবার বুকের গভীরে মুখ রেখে সাহস আর বীরত্বের উষ্ণতা নেয়ার যখনই ছিল শ্রেষ্ঠ সময়, ঠিক তখনই নরঘাতকের দল তাকে নির্মমভাবে হত্যা করে।

দশ বছরের শিশু রাসেল প্রতিদিনের মতো সেদিনও ঘুমিয়েছিল। আকস্মিক গুলির বীভৎসতায় তার ঘুম ভেঙ্গে যায়। ঘুম ভাঙ্গা চোখ নিয়ে সে আতঙ্কিত হয়, চমকে ওঠে। অবস্থা বুঝে বেগম মুজিব তাঁর আদরের দুলাল রাসেলকে রক্ষায় কাজের লোকসহ পেছনের দরজা দিয়ে চলে যেতে বলেন। গেট দিয়ে বাইরে যাওয়ার সময় ঘাতকরা তাকে আটক করে।

এ সময় বাড়ির ভেতরে মুহুর্মুহু বুলেটের শব্দ আর বীভৎস আর্তচিৎকার শুনে অবুঝ শিশু রাসেল কান্নাজড়িত কণ্ঠে ঘাতকদের বলেছিল- ‘আমি মায়ের কাছে যাব।’ কিন্তু এতটুকু মন গলেনি পরাজিত স্বাধীনতাবিরোধী ঘৃণ্য নরপিশাচদের। আগেই বঙ্গবন্ধুসহ পরিবারের সদস্যদের পৈশাচিক কায়দায় হত্যা করেছে। মায়ের কাছে নিয়ে যাওয়ার কথা বলে ঠা-ামাথায় একটি সুন্দর ও অবুঝ শিশু শেখ রাসেলকেও গুলি করে হত্যা করে।

শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগ ও তার সকল সহযোগী সংগঠন, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক-শিশু সংগঠনগুলো বিস্তারিত কর্মসূচী হাতে নিয়েছে। আওয়ামী লীগের কেন্দ্রীয় কর্মসূচীর মধ্যে রয়েছে- সকাল সাড়ে ৮টায় বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত শহীদ শেখ রাসেলসহ ১৫ আগস্টের সকল শহীদদের কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, দোয়া ও মিলাদ মাহফিল।

এছাড়া ঢাকা মহানগর আওয়ামী লীগ আজ বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ে দিনব্যাপী কোরানখানি এবং বাদ আছর দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে। বাংলাদেশ শিশু একাডেমি শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আনন্দ শোভাযাত্রা, পুরস্কার বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করেছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। শেখ রাসেল শিশু সংসদ মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।

বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা টুঙ্গীপাড়া উপজেলা কর্মসূচীর মধ্যে রয়েছে- সকাল ৮ টায় কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনের পতাকা উত্তোলন, সকাল ১০ কোরআন তেলাওয়াত ও গিতা পাঠ এর মধ্যে দিয়ে শুরু হয়। এতে প্রধান অতিথি ছিলেন সমির মল্লিক সমাজ সেবা অধিদপ্তর গোপালগঞ্জ। বিশেষ অতিথী  ফিরোজ মুহাম্মদ অফিসার ইনচারজ তদন্ত্য টুঙ্গীপাড়া থানা। সভাপতিত্ব করেন মোঃ আজিজুল ইসলাম সরদার সভাপতি বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা টুঙ্গীপাড়া উপজেলা শাখা ।এবং উপস্থাপনায় ছিলেন আল-আমিন ইসলাম পিয়াল প্রচার সম্পাদক বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা টুঙ্গীপাড়া উপজেলা শাখা।

Facebook Comments